যা মনে আসে আজি, বলে দেই সোজাসোজি
রাগ কর আর খুশি হও এত কিছু না ভাবি।
মনে মনে ভেবে , মরে যায় সবে, যা হওয়ার হবে
বলে দেখি আগে, একটু সময় লগতে পারে তবে।


মাথা আছে হাতে, ভেবে নাও প্রাতে
ক্ষতি কি তাতে? পৌঁছতে সিদ্ধান্তে।
জানাতে পার তাঁকে, জ্ঞান যার হাতে
সঠিক হবে কি না বুঝতে হবে নিজেকে।


এমন কিছু আছে, সময় নেই কাছে
অনেক তরা মাঝে, কান্ডারী নিজে
ভাবতে গিয়ে নষ্ট করিনা, লেগে যাই কাজে।
জীবনের শান্তি এখানেই খুঁজে পাবে।